হবি থেকে রোজগার- Play Games and Earn Money in 2023

Play Games and Earn Money: আজ আমি আপনাদের বলব কিভাবে আপনার হবি আপনাকে রোজগারের রাস্তা দেখাবে সে প্রসঙ্গে। গেম খেলুন এবং টাকা আয় করুন(Play Games and Earn Money)- সহজ উপায়। বিষয় হল ভিডিও গেম। বিনোদনের পাশাপাশি অর্থ দিয়ে এটি সত্যিই আপনাকে সন্তুষ্ট করবে। সহজ উপায়, কিন্তু যে ক্যাসিনোর মত না।

আমি মানসিক এবং শারীরিক পরিশ্রম এবং দীর্ঘমেয়াদী কাজ সম্পর্কে কথা বলতে যাচ্ছি। এক দিন বা দুই দিনের কাজের মতো নয়। আমি আপনাকে আপনার আবেগ এবং বিনোদনকে একটি পেশাদার ফর্মে রাখার পরামর্শ দিতে চাই।

আপনি ভিডিও গেম খেলেন? আপনি কি ভিডিও গেম খেলে দিনের অনেক সময় ব্যয় করেন? খুব ভালো, এটা এখন কিছু খারাপ কাজ নয়। কেন? আপনি যদি একজন ভাল গেমার হন এবং যদি এটি কোনও ভিডিও গেম হয় তবে আপনি আপনার স্ব-কর্মসংস্থান যাত্রার পথে রয়েছেন। আপনি শুধুমাত্র দীর্ঘ সময়ের জন্য গেম খেলে অর্থ উপার্জন করতে পারেন।

আপনি অ্যান্ড্রয়েড মোবাইল বা পিসিতে যেকোনো গেম খেলুন। এইজন্য আপনি আপনার বাবা-মা দাদা-দাদির কাছে খুব বকাও খান। সারাদিন কোনো কাজ নেই, চাকরি নেই, রোজগার নেই। শুধু গেম খেল।

যদি কেউ গেম খেলে অনেক সময় ব্যয় করে, তবে তারা ভিডিও গেম খেলার প্রতি আসক্ত হতে পারে। আপনি এতে হয়তো সহজেই অপরাধী ভাবতে পারেন। আপনার চাকরি নাও থাকতে পারে, কাজ করার ইচ্ছাও নাও থাকতে পারে। আপনি হয়তো চাকরির জন্য আবেদন করেছেন, আপনার সব জায়গায় শূন্যপদ নাও থাকতে পারে। আর গেম খেলতে খেলতে প্রতিদিনই অনেক অময় নষ্ট হচ্ছে। আপনার ধ্যান-জ্ঞান অবসর সবই মোবাইল গেমে মধ্যেই আটকে আছে। তবে এর সঙ্গে অর্থ উপার্জনের ক্ষেত্রটি নিশ্চিত ও প্রসারিত হলে এটি আরও আনন্দদায়ক হবে।

আপনি কি কখনো ভেবেছেন যে গেম খেলেও আপনার জীবন বদলে যেতে পারে? হয়তো সারাজীবন পার্টটাইম বা ফুলটাইম পেশাদার গেমার হয়ে যেতে পারেন। এটি শুধুমাত্র ভাল গেম খেলেই আপনার জীবনে সাফল্য আনতে পারে।

আপনি যদি একজন আইটি পেশাদার হন তবে আপনাকে গেম তৈরি করার কাজ শুরু করতে পারেন। কিন্তু বেশিরভাগ গ্রামীণ ছেলেদের এই ধরনের কারিগরি শিক্ষা নেই যাতে সে ভিডিও গেম তৈরি করতে পারে। তরুণরা সহজ শিক্ষার মাধ্যমে জীবনে অর্থ উপার্জনের ক্ষেত্রে গেম খেলে তাদের সাফল্যের উন্নতি করতে পারে। আপনার সাধারণ শিক্ষা আছে, তবে আপনার যদি একটি ভাল অ্যান্ড্রয়েড মোবাইল এবং ভাল গেমার হন তবে চিন্তার কিছু নেই। আপনি একজন সফল ব্যক্তি হবেন। আপনি এটি দিয়ে অর্থ উপার্জন করতে পারেন।

Play Games and Earn Money

Play Games and Earn Money

Step 1 of Play Games and Earn Money

মূল আলোচনায় আসা যাক। প্রথমত, আমি বলতে চাই যে আপনি এখনই একটি ইউটিউব চ্যানেল খুলুন। আপনি যে ভিডিও গেমটিতে ভাল বা আপনি চ্যানেলটির যে নাম দিতে চাইছেন তার নামটি পরীক্ষা করতে ভুলবেন না। একই নামের অন্য কোন চ্যানেল আছে কিনা তা অবশ্যই দেখতে হবে। সঠিক নামকরণ আপনার ভবিষ্যত বেছে নেওয়ার অন্যতম উপায়। বেশ কিছু ইউটিউবার আছে যারা নিয়মিত টাকা আয় করে।

Step 2 of Play Games and Earn Money

আপনি যে ভিডিও গেম খেলেন তাতে যেন দক্ষ হন বা আগামীতে গক্ষ হবার ইচ্ছে থাকে। এটি অফলাইন বা অনলাইনও হতে পারে। যে গেমগুলো আপনি ভালো খেলতে পারবেন। স্ক্রিন রেকর্ডারের পাশাপাশি সাউন্ড দিয়ে রেকর্ড করুন। রেকর্ডিং পরে সেভ করুন। প্রয়োজনে, পরে আপনি ভিডিও রেকর্ডিং এডিটও করতে পারেন। আপনি গেমের সাথে ভয়েস রেকর্ড করতে পারেন এবং গেমগুলিতে অতিরিক্ত সঙ্গীত বা ভাষ্য যোগ করতে পারেন। এতে ভিডিওটির গুণগত মান বাড়বে এবং সমৃদ্ধ হবে।

Step 3 of Play Games and Earn Money

ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম ইত্যাদির মতো সোশ্যাল মিডিয়াতে লিঙ্ক শেয়ার করুন৷ একটি সোশ্যাল মিডিয়া পেজ তৈরি করুন৷ আপনি আপনার ইউটিউব চ্যানেলের মতো একই নামে একটি ফেসবুক পেজ তৈরি করতে পারেন। আপনার বন্ধুকে আপনার ফেসবুক পেজ শেয়ার এবং লাইক করার অনুরোধ করুন।

এই ফেসবুক পেজে আপনার প্রতিটি ভিডিও পৃথকভাবে আপলোড করুন। আপনার বন্ধুরা এবং অন্যান্য দর্শক যারা আপনার ফেসবুক পৃষ্ঠায় লাইক করেছেন তারা শেয়ার করা লিঙ্কটি দেখতে পাবেন এবং তারা অবশ্যই ভিডিওটি দেখবেন। এভাবে আপনার ভিউয়ার্স এবং সাবস্ক্রাইবার বাড়তে থাকবে।

Step 4 of Play Games and Earn Money

কিন্তু সাবস্ক্রাইবার বৃদ্ধি করা খুব একটা সহজ প্রক্রিয়া নয়। তবে এটা অসম্ভব নয়। গ্রাহক বাড়ানোর কিছু কৌশল রয়েছে। একটি হল- সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা, যা আমি আপনাকে উপরের ধাপ-3 এ বলেছি।

কিভাবে সাবস্ক্রাইবার বৃদ্ধি করা যায় জানতে আগ্রহী হলে এই ব্লগের শেষে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। এ বিষয়ে অন্য একটি লেখা আপনাদের সামনে তুলে ধরবো।

Step 5 of Play Games and Earn Money

আপনি YouTube-এ ভিডিও গেমের লাইভ স্ট্রিমিং পারেন। এটি অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে স্ট্রিম করা যেতে পারে। তবে আমার পরামর্শ হলো প্রথমে গেমটি অফলাইনে খেলুন এবং স্ক্রীন রেকর্ড করে ইউটিউবে আপলোড করুন। সাবস্ক্রাইবার বাড়ানোর চেষ্টা করুন। ভিউয়ার তৈরি না হলে লাইভ স্ট্রিমিং-এ কেউ আসতে চায় না।

আশা করি নিবন্ধটি আপনাকে সহজ উপায়ে অনলাইনে অর্থ উপার্জনের একটি অন্যতম ক্ষেত্রকে ব্যাখ্যা করলো। আপনার হবির সঙ্গে সামঞ্জস্য রেখে অর্থ উপার্জনের বিভিন্ন রাস্তা জানার জন্য কমেন্ট করতে পারেন। আমরা যথাসম্ভব সহায়তা করে আপনাদের রোজগারের রাস্তাকে প্রশস্ত করার চেষ্টা করবো।

পড়ার জন্য ধন্যবাদ. সঙ্গে থাকুন, অন্য একদিন অন্য বিষয়।

আরো পড়ুন- সমাজ বদলানো ভারতীয় অর্থনীতি

FAQs

What games pay you real money to play games?

Blackout Bingo Dominoes Gold Solitaire Cash Bingo Clash Bubble Cash Block Blitz Pool Payday Rewarded Play Solitaire Cube Swagbucks ইত্যাদি গেমগুলি আপনাকে অর্থ প্রদান করে অথবা প্রাইজ দিয়ে থাকে। তবে গেমগুলি খেলার আগে অবশ্যই তাদের টার্ম কন্ডিশন গুলি পড়ে নেওয়া ভাল।

Can I earn money by playing any game?

ভিডিও গেমগুলি খুব কমই আপনাকে সরাসরি অর্থ প্রদান করে। যাইহোক, আপনি ভিডিও গেম টুর্নামেন্টে খেলে, আপনার সমতুল্য চরিত্রগুলি তৈরি করে বা টুইচ স্ট্রিমার হয়ে প্রকৃত অর্থ জিততে পারেন। ব্যতিক্রমী ক্ষেত্রে সুপারস্টার গেমার টাইলার ব্লেভিন্স, নিনজা নামে পরিচিত, অনলাইন ভিডিও গেম খেলে প্রায় $10 মিলিয়ন উপার্জন করেছেন।

What game apps pay out real money?

Bingo Clash, Solitaire Cash, Bingo Tour, Bubble Cash, Solitaire Clash, 21 Cash, Bubble Buzz, Blackout Bingo ইত্যাদি গেমগুলি আপনাকে অর্থ প্রদান করে অথবা পুরষ্কার দিয়ে থাকে। তবে গেমগুলি খেলার আগে অবশ্যই তাদের টার্ম কন্ডিশন গুলি দেখে নেওয়া ভাল।

What is the real game money?

ক্যাটাগরি হিসেবে রিয়েল-মানি গেমিং (আরএমজি) হল একটি ব্যবসায়িক মডেল যেখানে খেলোয়াড়রা অর্থের বিনিময়ে গেম খেলে এবং গেমে যত টাকা রাখে তার থেকে বেশি টাকা জেতার সুযোগ পায়। গেম প্রদানকারী ব্যবহারকারীর কাছ থেকে প্ল্যাটফর্ম ফি চার্জ করে তারা আয় করে ফ্ল্যাট কমিশনের ভিত্তিতে। সেই গেমটিতে ব্যবহারকারীর দ্বারা বাজি রাখা পরিমানের উপর কমিশন নির্ধারিত হয়।

Does PayPal games pay real money?

হ্যাঁ, বেশ কিছু গেম আছে যেগুলো PayPal মাধ্যমে প্রকৃত অর্থ প্রদান করে। যাইহোক, তারা সাধারণত ছোট পুরষ্কার অফার করে এবং যেকোনও বড়ধরনের রোজগার করা কঠিন।

Leave a Comment