পেটের রোগের সেরা চিকিৎসা- AIG Hospital Gachibowli Appointment

AIG Hospital Gachibowli Appointment: এই নিবন্ধে AIG Hospital Gachibowli Appointment সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ বিবরণ দেওয়া হবে। আমরা সচরাচর পেটের রোগের ডাক্তার নিয়ে চিন্তায় থাকি। আমাদের স্থানীয় এলাকা থেকে শুরু করে জাতীয় স্তরে গ্যাস্ট্রোলজি ভালো ডাক্তার কে হন্যে হয়ে খুঁজে বেড়াই। বাংলাদেশী বন্ধুরাও কখনো কখনো খোঁজ করেন ইন্ডিয়া গ্যাস্ট্রোলজি ভালো ডাক্তার কে?

এই লেখায় পাবেন হায়দ্রাবাদ গ্যাস্ট্রোলজি হাসপাতাল সংক্রান্ত কিছু তথ্য। যেমন- AIG Hospital Gachibowli Address, এ আই জি হাসপাতাল হায়দ্রাবাদের পরিষেবা, AIG হাসপাতাল হায়দ্রাবাদে চিকিৎসার খরচ, কেন AIG হাসপাতাল হায়দ্রাবাদ বেছে নেবেন? ইত্যাদি ইত্যাদি।

Disclaimer- সম্পূর্ণ বিবরণ তথ্য সহ এবং আমার অভিজ্ঞতা ভিত্তিক। দিন কয়েক আগে সেখান থেকে ঘুরে এসে এই নিবন্ধটি লিখছি। তবে সকলের সাথে আমার মতামত এক হবেই এমন নয়। ব্যক্তি বিশেষে ভিন্ন হতেই পারে।

AIG Hospital Gachibowli Appointment

এআইজি হাসপাতাল গাচিবাউলি(AIG Hospital Gachibowli) হায়দ্রাবাদ হল একটি মাল্টি-স্পেশালিটি হাসপাতাল। এই হাসপাতাল তার যা উন্নত চিকিৎসা পরিষেবা প্রদান করার জন্য বিখ্যাত। হাসপাতালটি রোগীরদের প্রতি সুন্দর যত্ন, চিকিৎসা শিক্ষার প্রতি দায়বদ্ধতা এবং অত্যাধুনিক সুবিধার জন্য বিশেষভাবে পরিচিত। AIG Hospital Gachibowli Appointment সম্পর্কে বলার পূর্বে এই হাসপাতাল সম্পর্কে কিছু বিশেষ কথা জেনে রাখা ভালো।

2013 সালে AIG হাসপাতাল হায়দ্রাবাদের ডাঃ ডি. নাগেশ্বর রেড্ডি দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। তিনি 30 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে একজন বিখ্যাত পেশাদার চিকিত্সক। হাসপাতালটি ন্যাশনাল অ্যাক্রিডিটেশন বোর্ড ফর হসপিটালস অ্যান্ড হেলথ কেয়ার প্রোভাইডার (NABH) দ্বারা স্বীকৃত। এটি ভারতের হাসপাতালগুলির সর্বোচ্চ স্বীকৃতি সংস্থা।

নাগেশ্বর রেড্ডি

AIG হাসপাতাল গাচিবাউলি হায়দ্রাবাদ 500জনেরও বেশি উচ্চ যোগ্য এবং অভিজ্ঞ ডাক্তার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যসেবা পেশাদারদের নিয়ে একটি উচ্চমানের হাসপাতাল। হাসপাতালের চিকিৎসা শিক্ষার প্রতিও দৃঢ়ভাবে নজর দেয়। এবং এটি হায়দ্রাবাদের ডাক্তারি ছাত্রদের জন্য শিক্ষাদানকারী মেডিকেল কলেজ হাসপাতাল।

AIG Hospital Gachibowli Address

Survey No 136, 4/5, Plot No 2/3, Mindspace Rd, P Janardhan Reddy Nagar, Gachibowli, Hyderabad, Telangana 500032

এ আই জি হাসপাতাল হায়দ্রাবাদের পরিষেবা

এআইজি হাসপাতাল হায়দ্রাবাদ যেসমস্ত উন্নত চিকিৎসা পরিষেবা প্রদান করে তার মধ্যে রয়েছে-

  • ক্যান্সার
  • কার্ডিওলজি
  • গ্যাস্ট্রোএন্টারোলজি
  • হেপাটোলজি
  • নেফ্রোলজি
  • নিউরোলজি
  • নিউরোসার্জারি
  • অর্থোপেডিকস
  • পেডিয়াট্রিক্স
  • প্লাস্টিক সার্জারি

তাছাড়াও ফুসফুসের রোগ, ইউরোলজি অঙ্গ প্রতিস্থাপন ইত্যাদি হাসপাতালে জরুরি পরিষেবার জন্য একটি বিশিষ্ট কেন্দ্র। এই পরিসেবা 24/7 খোলা থাকে।

AIG হাসপাতালের সুযোগ সবিধা-

এ আই জি হাসপাতাল হায়দ্রাবাদ অত্যাধুনিক সুবিধা দিতে বদ্ধপরিকর। হাসপাতালে একটি উচ্চ পরিষেবা সম্পন্ন জরুরি বিভাগ রয়েছে। এছাড়াও হাসপাতালের রোগ নির্ণয় ও চিকিৎসা সুবিধার এক বিস্তৃত পরিসর রয়েছে। এর মধ্যে রয়েছে-

  • সিটি স্ক্যান,
  • এমআরআই
  • পিইটি স্ক্যান
  • ক্যাথ ল্যাব
  • এনজিওগ্রাফি ইউনিট
  • ডায়ালাইসিস ইউনিট
  • নিবিড় পরিচর্যা ইউনিট (আইসিইউ)
  • নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিট (এনআইসিইউ)।

এআইজি হাসপাতালে চিকিৎসা পরিষেবা-

AIG হাসপাতাল হায়দ্রাবাদে উন্নত চিকিৎসা ব্যবস্থার মধ্যে রয়েছে- ক্যান্সার সার্জারি,কেমোথেরাপি, রেডিও থেরাপির, হার্ট সার্জারি, এনজিওপ্লাস্টি স্টেন্টিং, লিভার ট্রান্সপ্লান্ট, কিডনি প্রতিস্থাপন, জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি, নিউরোসার্জারি, পেডিয়াট্রিক সার্জারি, প্লাস্টিক সার্জারি ইত্যাদি।

AIG হাসপাতাল হায়দ্রাবাদে চিকিৎসার খরচ-

AIG হাসপাতাল হায়দ্রাবাদে চিকিৎসার খরচ কী এবং কোন ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে তার উপর নির্ভর করে। যাইহোক, হাসপাতাল তার রোগীদের সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। হাসপাতাল বীমা এবং স্ব-পে সহ বিভিন্ন অর্থপ্রদানের জন্য সুবিধা আছে।

কেন AIG হাসপাতাল হায়দ্রাবাদ বেছে নেবেন?

আপনার চিকিৎসার প্রয়োজনের জন্য AIG হাসপাতাল হায়দ্রাবাদ বেছে নেওয়ার অনেক কারণ রয়েছে। বিশেষ করে পিটার রোগের চিকিত্সার জন্য একটি উত্তম চিকিত্সা কেন্দ্র। হাসপাতাল যে কারণে শ্রেষ্ঠত্বের শিরোপা অর্জন করে তার মধ্যে গুরুত্বপূর্ণ কয়েকটি হল-

চমৎকার রোগীর যত্ন-

AIG হাসপাতাল হায়দ্রাবাদ তার চমৎকার রোগীর যত্নের জন্য পরিচিত। হাসপাতালের ডাক্তার এবং নার্সরা অত্যন্ত যোগ্য এবং অভিজ্ঞ এবং তারা তাদের রোগীদের সর্বোত্তম সম্ভাব্য যত্ন প্রদানের জন্য নিবেদিত।

ডাক্তারি শিক্ষার প্রতি অঙ্গীকার-

এআইজি হাসপাতাল হায়দ্রাবাদ ডাক্তারি চিকিৎসা শিক্ষাযর প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। হাসপাতালটি হায়দ্রাবাদের বেশ কয়েকটি মেডিকেল কলেজের জন্য একটি শিক্ষণ হাসপাতাল, এবং এটি ডাক্তার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যসেবা পেশাদারদের চিকিৎসা প্রশিক্ষণ প্রদান করে।

সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা-

AIG হাসপাতাল হায়দ্রাবাদ তার রোগীদের সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। হাসপাতাল বীমা এবং স্ব-পে সহ বিভিন্ন অর্থপ্রদানের বিকল্প অফার করে।

উন্নতমনের যন্ত্রপাতি-

এই হাসপাতালে অতি আধুনিক ও উন্নতমানের যন্ত্রপাতি দ্বারা রোগ নির্ণয় করা হয়। তাই রোগ নির্ণয়ের ক্ষেত্রে এক নির্ভরযোগ্য পরীক্ষা তথ্য পাওয়া যায়। চিকিত্সা করতে ও নিরাময়ের ক্ষেত্রটিও প্রশস্ত হয়।

AIG Hospital Gachibowli Appointment

এবার আসি এআইজি হাসপাতাল হায়দ্রাবাদে কীভাবে অ্যাপয়েন্টমেন্ট বুক করবেন সে বিষয়ে। AIG হাসপাতাল হায়দ্রাবাদে অ্যাপয়েন্টমেন্ট বুক করার জন্য, আপনাকে প্রথমেই রোগীর আই ডি তৈরি করতে হবে। তাছাড়া কোনো মতেই এপয়েন্টমেন্ট পাওয়া সম্ভব নয়।

আই ডি তৈরির জন্য এজিস্ট্রেশন প্রয়োজন। রেজিস্ট্রেশনের জন্য আপনাকে এ আই জি হায়দ্রাবাদ যেতে হবে। তবে থার্ড পার্টির দ্বারা রেজিস্ট্রেশন করতে পেন। কিন্তু আমি সেভাবে রেজিস্ট্রেশন করতে বলব না। এখানে মার নিজস্ব অভিজ্ঞতায় যে উপলব্ধি আমি পেয়েছি তাই ব্যক্ত করব।

প্রথম ধাপ-

এ আই জি গাচিবাউলি পৌঁছে বাবুখান লেনের আশেপাশে হোটেল বুক করুন। যদি বিকালে পৌছন তাহলে রোগীর ভোটার কার্ড বা আধার কার্ড বা যেকোন আইডি প্রুফ নিয়ে হাসপাতালে পৌছে যান। সঙ্গে মোবাইল নিয়ে যাবেন।

সামনের রিশেপসনিষ্টদের কাছেও যেতে পারেন। তারাই রেজিসরেশন করে দেবেন। তবে লাইনে দাঁড়ানোর সমস্যা থেকে বাঁচার জন্য আপনি হাসপাতাল বিল্ডিংয়ের ভিতরে সেলফ অপারেটিং কম্পিউটার ডিসপ্লে কিয়স্ক হকে নিজে নিজে রোগীর রেজিস্ট্রেশন করতে পারেন। খুবই সহজ পদ্ধতি। মোবাইল চালাতে পারলেই এই কাজটি সহজেই করা যায়। প্রয়োজন হলে ওখানে উপস্থিত স্টাফর আপনাকে সহযোগিতা করবে।

দ্বিতীয় ধাপ-

রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ডিসপ্লে স্ক্রিনের ছবি তুলুন অথবা মোবাইলে মেসেজটি নিয়ে গ্রাউন্ড ফ্লোরেই রিশেপশনে যান। অনদের বলুন রেজিস্ট্রেশন করেছেন। সেখানে ১০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন প্রিন্টআউট নিয়ে ফাইল নিয়ে নিন।

তৃতীয় ধাপ-

যদি সকালে রেজিস্ট্রেশন করান তাহলে সেদিনি আপনার চিকিত্সা শুরু হবে। ফাইল নিয়ে ফার্স্ট ফ্লোরে হেল্প দেশকে যান। আপনি ডাক্তারের নাম জেনে থাকলে সেখানে তা বলুন। এভেলেবেল থাকলে পেয়ে যেতে পারেন অথবা আপনার সমস্যা বলুন ওরা আপনাকে ডাক্তার এবং ডিপার্টমেন্ট সাজেস্ট করে দেবেন। খালি পেটে থাকার চেষ্টা করবেন, তাহলে তাড়াতাড়ি কাজ হতে পারে।

রেজিস্ট্রেশন বিকালে করলে পরদিন সকাল ৭-৭.৩০ এর মধ্যে আপনি যান ঐ ফার্স্ট ফ্লোরে হেল্প ডেস্কে। রোগীকে খালি পেতে থাকতে বলুন এবং তাকে ১০টার সময় হাসপাতালে আনুন।

চতুর্থ ধাপ-

হেল্প ডেস্কের কর্মচারী আপনাকে নির্দিষ্ট ক্লাস্টারে যেতে বলবেন। ক্লাস্টার- এর অর্থ হল নির্দিষ্ট ডিপার্টমেন্ট, যেখানে ডাক্তার বসেন, এবং বিভিন্ন কাজ কর্ম সম্পাদনও হয়।

এই নির্দিষ্ট ক্লাস্টারের কো অর্ডিনেটরকে ফাইলটি জমা দিন। তিনি ডাক্তারের ফিজের বিল করবেন ও নির্দিষ্ট স্থানে বসতে বলবেন।

এরপর তাদের নির্দেশ অনুযায়ী কাজ করতে থাকুন। আশা করি আপনি কোনরকম অসুবিধায় পড়বেন না। নিচের ভিডিওতে সম্পূর গাইড দেওয়া আছে। ভিডিওটি দেখুন। আর কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করুন। সুস্থ থাকুন, ভাল থাকুন।

ভারতের আর এক অন্যতম উন্নতমানের হাসপাতাল হল সি এম সি ভেলোর। এখানেও সমস্ত ধরনের চিকিৎসা পরিষেবা বেশ যত্ন সহকারে করা হয়ে থাকে। সি এম সি হাসপাতাল অনলাইন পদ্ধতিতে এপেন্টমেন্ট সরবরাহ করে থাকে। আমদের আর একটি নিবন্ধে ডিপার্টমেন্ট অনুযায়ী সি এম সি ভেলোরের ডাক্তারদের লিস্ট দেওয়া হয়েছে। আশা করি আপনাদের উপকারে আসবে।

উপসংহার

আশাকরি এই নিবন্ধটি আপনার ভাল লেগেছে। তবে এই হাসপাতাল সম্পর্কে আর জানার জন্য আমি এ আই জি হাসপাতলের ওয়েবসাইট দেখার অনুরোধ করি।

Leave a Comment